Published : 08 May 2025, 07:02 PM
অকারণে হর্ন না বাজাতে ড্রাইভারদের সচেতন করতে অভিনেতা মোশাররফ করিম অভিনীত একটি ওভিসি (অনলাইন ভিডিও কমার্শিয়াল) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে।
গত শুক্রবার সন্ধ্যায় ফেইসবুকে প্রকাশ করার পর প্রথম ৫ দিনে ওভিসিটি ৫০ লাখের বেশি বার দেখা হয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিজ্ঞাপনটি সাড়ে ৫১ লাখ ভিউ পার করেছে। তাছাড়া, ২ লাখ ৩০ হাজারের বেশি ফেইসবুক ব্যবহারকারী ভিডিওতে রিঅ্যাক্ট করেছেন।
‘নয়েজ পলিউশন কন্ট্রোল প্রজেক্ট বাই ডিওই’ নারমন ফেইসবুক পেইজ থেকে প্রকাশিত ভিডিওটি শেয়ার হয়েছে প্রায় ৭ হাজার বার।
পরিবেশ অধিদপ্তরের ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারত্বমূলক প্রকল্পর সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইনের অংশ হিসেবে বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে। এ প্রকল্পের সোশাল মিডিয়া ক্যাম্পেইনের পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।
ইমপ্রেসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজ্ঞাপনচিত্রটি পরিচালনা করেছেন মেহেদী রনি। মূল ভাবনা ও গল্প রচনা করেছেন মো. নাজিম উদ্দিন (মাসুম)।
বিজ্ঞাপনটিতে বাস ড্রাইভার মোশাররফ করিমের সাথে হেল্পার চরিত্রে উপস্থিত হয়েছেন ফেইসবুকে কনটেন্ট ক্রিয়েটর হিসেবে পরিচিত মুখ রিপন মিয়া।
মোশাররফ করিম বলেন, “আমি এর আগেও সচেতনতামূলক বেশ কিছু কাজ করেছি। আমি মনে করি শিল্পী হিসেবে আমার দায়িত্বের জায়গা থেকেই এই ধরনের কাজ করা উচিত। সেই দায়িত্ববোধের জায়গা থেকেই এই কাজটি আমার করা এবং আমার কাছে কাজটি করে খুব ভালো লেগেছে।”