Published : 30 Jan 2025, 08:45 PM
সিলেটের আম্বরখানায় ‘পরিবেশবান্ধব’ গ্রাহক সেবা কেন্দ্র খোলার কথা জানিয়েছে গ্রামীণফোন।
বৃহস্পতিবার গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এটাই ‘দেশের প্রথম পরিবেশবান্ধব’ গ্রাহক সেবা কেন্দ্র।
গ্রামীণফোন বলছে, পরিবেশবান্ধব ভবিষ্যত গড়ার লক্ষ্যে এ সেবা কেন্দ্রে ৯৯ দশমিক ৯ শতাংশ কার্যক্রমই কাগজবিহীন ও প্লাস্টিকমুক্ত হবে।
বুধবার সেবাকেন্দ্রটি উদ্বোধন করা হয়। এতে টেকসই উপকরণ এবং প্রচলিত উপকরণের পরিবর্তে টেকসই এবং পুনরায় ব্যবহারের উপযোগী উপাদান ব্যবহার করা হয়েছে।
গ্রামীণফোন বলছে, দেয়াল বাগান (ভার্টিক্যাল গার্ডেন) ও পরিবেশ-বান্ধব দৃশ্যের (ল্যান্ডস্কেপিং) সমন্বয়ে এ সেন্টারে প্রাকৃতিক আবহ তৈরি করা হয়েছে। এছাড়া নকশায় যুক্ত করা হয়েছে সিলেটের ঐতিহ্যবাহী ‘শীতল পাটি’।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ফারহা নাজ জামান।এসময় গ্রামীণফোন সেন্টার এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ফারহা নাজ জামান বলেন, “সিলেটের এই ‘গ্রিন কাস্টমার সেন্টার’টি পরিবেশবান্ধব ও টেকসই ভবিষ্যত গড়তে গ্রামীণফোনের সংকল্পেরই প্রতিফলন।
“উদ্ভাবন, স্থায়িত্ব ও স্থানীয় ঐতিহ্যেকে আমরা কাজে লাগিয়েছি, যা শিল্প খাত ও সমাজকে পরিবেশবান্ধব করতে উদ্বুদ্ধ করবে। এ উদ্যোগ গ্রামীণফোনের কার্বন নিঃসরণ হ্রাসের লক্ষ্য এবং বৈশ্বিক টেকসই উন্নয়ন লক্ষ্য পূরণে সহায়ক।”
বর্তমানে ৮ দশমিক ৪৬ কোটি গ্রাহক নিয়ে বাংলাদেশের শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ সেবাদাতা কোম্পানি গ্রামীণফোন।
১৯৯৭ সালে যাত্রা শুরুর পর থেকে দেশের সর্ববৃহৎ নেটওয়ার্কের পাশাপাশি ৯৯ শতাংশের বেশি মানুষকে সেবা দেওয়ার কথা বলছে টেলিনর গ্রুপের সহযোগী এ প্রতিষ্ঠান।