Published : 08 Aug 2016, 07:34 PM
এতে ইন্টারনেট গেইমস রুম এবং একই হাউজে অবস্থানকারী একাধিক প্লেয়ারও অন্তর্ভুক্ত রয়েছে বলে অ্যাক্টিভিশনের প্রেস রিলিজে বলা হয়। এ ছাড়াও চীনে সবচেয়ে দ্রুত গতিতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গেইম হিসেবে "ডিয়াবলো থ্রি"-এর রেকর্ড ভেঙে ফেলেছে ওভারওয়াচ।
গেইমস্পট জানায়, এ অর্থবছরে ৩০ জুন শেষ হওয়া দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির গ্যাপ নেট আয় ছিলো রেকর্ড ১৫৭ কোটি ডলার, যা গত বছর একই সময়কার হিসেবে ৫০ শতাংশ বেশি। এর একটি বড় অংশই (১১৪ কোটি ডলার) আসে প্রতিষ্ঠানটির ডিজিটাল ব্যবসা থেকে, যা এর গত বছরের দ্বিতীয় প্রান্তিকের সামগ্রিক আয়কেও (১০৪ কোটি ডলার) ছাড়িয়ে যায়।
এ প্রান্তিকে অ্যাক্টিভিশন ব্লিজার্ড-এর মাসিক সক্রিয় ব্যবহারকারী ছিলেন ৪৯ কোটি ১০ লাখ। অবশ্য এর একটি বড় অংশই ছিলো প্রতিষ্ঠানটির মালিকানাধীন "ক্যান্ডি ক্রাশ" খ্যাত স্টুডিও কিং-এর অবদান, অঙ্কের হিসেবে যা ৪০ কোটি ৯০ লাখ। ব্লিজার্ডের অবদান ছিলো তিন কোটি ত্রিশ লাখ, যা গত বছরের তুলনায় ১৩ শতাংশ বেশি। আর ব্লিজার্ডের রেকর্ড এ প্রান্তিকে অগ্রণী ভূমিকা পালন করেছে ওভারওয়াচ ও হার্থস্টোন।
এ ছাড়াও গত বছরের শেষ এবং এ বছরের প্রথম প্রান্তিক জুড়ে প্রতিষ্ঠানটির নির্মিত স্ট্যাটেজি গেইম ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফট-এর প্লেয়ার সংখ্যাও ব্যাপক বৃদ্ধি পেয়েছে বলে জানায় গেইমস্পট।