০২ জুলাই ২০২৫, ১৭ আষাঢ় ১৪৩২
মেকলের শিক্ষা নীতির ছায়া থেকে বেরিয়ে এসে যদি আমরা আল-খোয়ারিজমির গণিত আর আল-জাজারির রোবটিক্সে ফিরি, তাহলে কীভাবে পাল্টে যেতে পারে মাদ্রাসার ভবিষ্যৎ?
‘অটোপাস’ সংস্কৃতির পেছনে ছুটে শিক্ষার মূল উদ্দেশ্য ভুলে যাচ্ছি আমরা। শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক—তিন পক্ষেরই আত্মসমালোচনার আয়নায় মুখ দেখার সময় এসেছে।