Published : 20 Apr 2018, 09:37 PM
১৩ বছরের ইতিহাসে এই প্রথম প্রতিষ্ঠানটি প্রাইম গ্রাহকের সংখ্যা প্রকাশ করলো বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন।
প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোস বলেন, অ্যামাজন মিউজিকের পেইড কাস্টমার সংখ্যা এখন ১ কোটি ছাড়িয়ে গেছে। গত বছর অ্যামাজন মিউজিক আনলিমিটেড ৩০টিরও বেশি দেশে এর ব্যবসা বাড়িয়েছে।
রয়টার্সের প্রতিবেদন মতে, গত এক বছরে অ্যামাজনের শেয়ারমূল্য বেড়েছে প্রায় ৬৯ শতাংশ।
বেজোস আরো বলেন, তাদের ‘প্রাইম নাও’ সেবা এখন নয়টি দেশের ৫০টিরও বেশি শহরে পরিচালিত হচ্ছে।
প্রতিষ্ঠানটি জানায়, সাবস্ক্রিপশন ভিত্তিক এ সেবার মাধ্যমে গত বছর তারা বিশ্বব্যাপী পাঁচশ কোটিরও বেশি পণ্য সরবরাহ করেছে।
এরপরই প্রথমবারের মতো প্রাইম সেবায় কতগুলো পণ্য বিক্রি করা হয়েছে সেই সংখ্যা প্রকাশ করে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।