Published : 11 Aug 2016, 05:46 PM
সিএনবিসি জানিয়েছে, ফেইসবুকের এই পদক্ষেপ কার্যকরী হলে বিজ্ঞাপনগুলো ব্যবহারকারীদের কাছে আরও প্রাসঙ্গিক হবে, আর বিজ্ঞাপনদাতাদের কাছে হবে আরও মূল্যবান। ফলে তা ফেইসবুকের জন্য লাভজনক হয়ে উঠবে। কিন্তু এই পদক্ষেপ ব্যর্থ হয় তাহলে ফেইসবুকে 'অ্যাড ব্লকার' ব্যবহারকারীদের বিরক্তির কারণ হতে পারে। এমনটা হলে ব্যবহারকারীরা ফেইসবুক ব্যবহারে উৎসাহ হারাতে পারেন যা ফেইসবুকের রাজস্ব হারানোর কারণ হতে পারে। তবে বিজ্ঞাপন নিরোধী সফটওয়্যার উত্থানের নিয়ন্ত্রণ নিতে ফেইসবুকের এই ব্যবস্থা সময়োপযোগী বলে মনে করা হচ্ছে।
"আমাদের সবারই বাজে বিজ্ঞাপন দেখার অভিজ্ঞতা রয়েছে।" ফেইসবুকে নতুন টুলস এর পরিচয় দিতে গিয়ে এক ব্লগপোস্টে জানান ফেইবুকের বিজ্ঞাপন এবং ব্যবসা বিভাগের ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রু বসওয়ার্থ। " তাই এসব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা নতুন টুলসের ব্যবস্থা করছি, যার মাধ্যমে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ করার অধিকার দিচ্ছি তারা কি ধরনের বিজ্ঞাপন দেখতে চান।"